ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

রামু-নাইক্ষ‍্যংছড়ি সড়কের ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজ, আতঙ্কে লক্ষাধিক মানুষ

রামু প্রতিনিধি ::  রামু-নাইক্ষ‍্যংছড়ি সড়কের বেইলি ব্রিজ গুলো ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় আতষ্কে রয়েছ লক্ষাধিক মানুষ খোঁজ নিয়ে জানা যায় রামুর গর্জনিয়া কচ্ছপিয়ার দুই ইউনিয়নসহ, নাইক্ষ‍্যংছড়ি উপজেলার প্রায় লক্ষাধিক মানুষের যোগাযোগের একমাত্র মাধ্যম এই সড়ক।

রামু চৌমুহনী থেকে নাইক্ষ‍্যংছড়ি সদর পযর্ন্ত ১২ কিলোমিটারের সড়কে বেইল ব্রিজ রয়েছে যথাক্রমে,ফরেস্ট অফিস সংলগ্ন ১টি মৈষকুম,জারুলিয়া ছড়ি ও নাইক্ষংছড়ি ১১বিজিবির ব‍্যাটালিয়ন ঘেষা ১টিসহ মোট ৪টি বেইলি সেতুর সবকটিই ঝুঁকিপূর্ণ বলে সাইনবোর্ড টাঙিয়েছে বান্দরবান সড়ক ও জনপদ বিভাগ।

এই সড়কের সেতু দিয়ে যাতায়াতকারী কয়েকজন ব‍্যাক্তির সঙ্গে কথা হলে তারা বলেন, লক্ষ্য মানুষ ছাড়াও এই নড়বড়ে সেতু দিয়ে বাংলাদেশ মায়ানমারের সীমান্ত থাকার ফলে নিয়মিত গাড়ি নিয়ে চলাচল করেন দেশের সর্বোচ্চ বাহিনী থেকে শুরু করে স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

উপজেলা প্রশাসন স্থানীয় স্কুল কলেজ পড়ুয়া ছাত্রছাত্রী সবাই ব্রীজের অবস্থা দেখে ভবিষ্যতে কথা ভেবে চিন্তাই আছেন? এ বিষয়ে মুঠো ফোনে কথা হয় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আধ‍্যাপক মোঃ শফিউল্লার সঙ্গে।

তিনি বলেল মাননীয় মন্ত্রী বীর বাহাদুর বিশেষ একটি প্রকল্প হাতে নিয়েছেন খুব সহসায় রামু রাবার বাগানের হাইওয়ে সড়ক থেকে নাইক্ষ‍্যংছড়ি থানা মোড় পর্যন্ত সড়ক প্রশস্ত হবে। ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজের পরিবর্তনে অত‍্যাধুনিক ব্রীজ নির্মাণ হবে বলে তিনি এ প্রতিবেদককে জানান।

পাঠকের মতামত: